Space for rent
Tuesday, 23 January, 2018, 7:47 PM
আওয়ামীলীগ যতদিন ক্ষমতায় থাকবে দেশ এগিয়ে যাবেঃ সজিব ওয়াজেদ জয়
Published : Thursday, 19 October, 2017 Time : 12:31 PM, Count: 9882
A+ A- A
ওমর আলী, এনআরবি নিউজ টুয়েন্টিফোর ডটকমঃ প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয় বলেছেন, আওয়ামীলীগ সরকার যতদিন ক্ষমতায় থাকবে দেশ এগিয়ে যাবে। বাংলাদেশকে একমাত্র এগিয়ে নিয়েছে আওয়ামীলীগ সরকার। বৃহস্পতিবার স্থানীয় সময় সকালে ঢাকায় আইসিটি এক্সপোতে পেপাল এর 'জুম সেবা'র উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

সজিব ওয়াজেদ জয় বলেন, 'আমরা যতগুলো ওয়াদা করেছি, সব কাজ করেছি।  বলেছিলাম- বিদ্যুৎ সমস্যার সমাধান করবো, করেছি। বলেছিলাম- ইন্টারনেটের দাম কমাবো, কমিয়েছি। বলেছিলাম- পদ্মা সেতু করবো, বেশিরভাগ কাজ প্রায় শেষ করেছি।



তিনি বলেন, আমরা যখন ক্ষমতায় এসেছি, তখন ইন্টারনেটের দাম ছিল ৮৮ হাজার টাকা। আমি বলেছি, দাম কমিয়ে ৮শ টাকায় নিয়ে আসতে হবে। সবাই হতবাক হয়েছেন। তারপর আমরা দাম কমিয়েছি। প্রতি বছর ইন্টারনেটের দাম কমানো হয়েছে। ফোর জির কাজ শেষ পর্যায়ে। দেশের সব শহরে এক সাথে ফোর জি চালু করা হবে। ফোর জি নিয়ে যে ২৪ টি সমস্যা ছিল গতকাল এক মিটিংয়ে ২২টির সমাধান করে দিয়েছি। এখন ফোর জির দাম নিয়ে সমস্যা। সেটাও সমাধান করে ফেলবো।

সজিব ওয়াজেদ জয় বলেন, বাংলাদেশের প্রায় ১ কোটি ১৮ লাখ প্রবাসী আছেন। সবাই দেশে টাকা পাঠান। কিন্তু গত বছর মাত্র ১৩ মিলিয়ন ডলার এসেছে। বেশিরভাগ টাকা হুন্ডি হয়ে যায়। এর কারণও আছে। ব্যাংকিং চ্যানেলে টাকা পাঠাতে অনেক নিয়মকানুন। ফরম ফিলাপ করতে হয়। অনেক সময় লাগে। কিন্তু পেপালে মুহুর্তেই টাকা চলে আসবে। রেমিটেন্স ১৩ মিলিয়ন থেকে আরো অনেক বেড়ে যাবে। জয় বলেন, আমার পেপাল একাউন্ট আছে। যেকোনো সময় টাকা পাঠাতে পারি। ফ্রিল্যান্সারদের উদ্দেশ্যে তিনি বলেন, পেপালে যত টাকা আনতে চান আনতে পারবেন। এখন থেকে ফ্রিল্যান্সারদের আয় লিগ্যাল চ্যানেলে বাংলাদেশে আসবে। ফ্রিল্যান্সারদের টাকা চুরি হওয়ার সম্ভাবনা কমে যাবে।
Please Play This video

প্রবাসীরা কিভাবে বাংলাদেশে রেমিটেন্স পাঠাবেন জানতে ভিডিওটি দেখুন>>>


সজীব ওয়াজেদ জয় বলেন, পেপাল ‘জুম সেবা’ এর মাধ্যমে দেশের বাইরের পেপ্যাল অ্যাকাউন্টধারীরা সহজেই তার অ্যাকাউন্ট থেকে সরাসরি বাংলাদেশি জুম গ্রাহকের একাউন্টে অর্থ পাঠাতে পারবেন (ইনবাউন্ড)। এই টাকা সর্বোচ্চ দুই ঘণ্টার মধ্যে বাংলাদেশের ব্যাংকে চলে আসবে। ১০০০ ডলারের নিচে আসলে ৫ ডলার এবং এর বেশি আনলে কোন চার্জ দিতে হবে না।


এসময় আরো উপস্থিত ছিলেন ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমেদ, তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, জাতীয় সংসদ সদস্যগন, বিভিন্ন মন্ত্রণালয় ও দফতরের কর্মকর্তাগন, বাংলাদেশ কম্পিউটার সমিতির নেতৃবৃন্দ, ফ্রিল্যান্সার এবং মেলায় অংশগ্রহনকারী বিভিন্ন প্রতিষ্ঠানের নির্বাহীগন। 


Editor : Faruk Syed
736 Carmella Cres. Ottawa, Ontario, K4A 4V8, Canada
Tel: 613 820 5537, nrbnews24@gmail.com, editor@nrbnews24.com