Space for rent
Tuesday, 23 January, 2018, 7:35 PM
বৃহত্তর যশোরের উন্নয়নে ১৫ দফা দাবিতে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি
Published : Friday, 29 December, 2017 Time : 7:33 PM, Count: 145
A+ A- A
বৃহত্তর যশোর উন্নয়নের বিভিন্ন দাবি নিয়ে সম্প্রতি বৃহত্তর যশোর উন্নয়ন ও বিভাগ বাস্তবায়ন পরিষদের পক্ষ থেকে  প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। প্রধানমন্ত্রীর সাবেক একান্ত সচিব, শিক্ষা মন্ত্রণালয়ের সচিব ও বর্তমানে বঙ্গবন্ধু মিউজিয়ামের কিউরেটর এনআই খান এর মাধ্যমে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু মিউজিয়ামে তাঁর কার্যালয়ে এ স্মারকলিপি দেয়া হয়। 

দাবিগুলোর মধ্যে রয়েছে ১) যশোর বিভাগ, ২) সিটি কর্পোরেশন, ৩) বিমানবন্দর আন্তর্জাতিককরণ, ৪) অর্থনৈতিক জোন, ৫) পৃথক ইপিজেড, ৬) পূর্ণাঙ্গ পাবলিক বিশ্ববিদ্যালয়, ৭) মেডিকেল বিশ্ববিদ্যালয়, ৮) বেনাপোল বন্দর আধুনিকায়ন, ৯) আন্তর্জাতিক মানের স্টেডিয়াম, ১০) বাংলাদেশ ব্যাংকের শাখা, ১১) মহিলা ক্যাডেট কলেজ, ১২) কৃষি বিশ্ববিদ্যালয়, ১৩) নড়াইল, মাগুরা, ঝিনাইদহ ও যশোরে আন্তঃজেলা রেল যোগাযোগ, ১৪) পর্যটন করর্পোরেশনের মাধ্যমে একটি পাঁচ তারকা হোটেল, ১৫) গ্যাস সরবরাহ।

এনআই খান যশোর বিভাগ ও সিটি কর্পোরেশনের পাশাপাশি যশোর বিমানবন্দর আন্তর্জাতিককরণের উপর বেশি গুরুত্ব দেন। তিনি বলেন, খুলনায় বিমানবন্দর তৈরির কাজ চলছে। এ বিমানবন্দর চালু হলে যশোর বিমানবন্দরের গুরুত্ব কমে যাবে। এক পর্যায়ে খুলনা বিমানবন্দর আন্তর্জাতিক বিমানবন্দরে রূপান্তর করা হবে। তখন বিমানবন্দরকে আন্তর্জাতিক করণের চিন্তা বাদ দিয়ে বন্ধ হওয়া ঠেকাতে আন্দোলন করতে হবে। তাই খুলনা বিমানবন্দর চালু হওয়ার আগেই যশোর বিমানবন্দর আন্তর্জাতিককরণ করতে উদ্যোগ নিতে হবে। এ বিষয়ে তিনি বৃহত্তর যশোর উন্নয়ন ও বিভাগ বাস্তবায়ন পরিষদকে সার্বিকভাবে সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন। তিনি বলেন, আগামী ৩১ ডিসেম্বর মাননীয় প্রধানমন্ত্রী যশোর যাচ্ছেন। সেখানে রাজনীতিবিদরা এ বিষয়টি নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে দাবি জানালে কাজটি বাস্তবায়ন করা সহজ হবে।

এ সময় উপস্থিত ছিলেন বৃহত্তর যশোর উন্নয়ন ও বিভাগ বাস্তবায়ন পরিষদের সাধারণ সম্পাদক মোঃ হাসানূজ্জামান বিপুল, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ নাসিরুল ইসলাম নাসির, নির্বাহী সদস্য আব্দুল মালেক, মোঃ নুরুল ইসলাম, হাবিব ইবনে মোস্তফা, একমুল বাসার লিটন, মাসুম বিল্লাহ ও মহিবুল্লাহ। সংবাদ বিজ্ঞপ্তি


Editor : Faruk Syed
736 Carmella Cres. Ottawa, Ontario, K4A 4V8, Canada
Tel: 613 820 5537, nrbnews24@gmail.com, editor@nrbnews24.com