Space for rent
Monday, 22 July, 2019, 11:02 PM
ফেসবুককে সৃজনশীল কাজে লাগানঃ আসাদুজ্জামান নূর
Published : Monday, 23 April, 2018 Time : 7:59 PM, Count: 391
A+ A- A
নিজস্ব প্রতিবেদকঃ সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, ‘ফেসবুকে অযথা সময় নষ্ট না করে আমরা যদি সৃজনশীল কাজে লাগাই, তাহলে ফেসবুক আমাদের অনেক উপকারে আসবে।’ রোববার সন্ধ্যায় ঢাকায় শিল্পকলা একাডেমিতে যুক্তরাষ্ট্র প্রবাসী আজাদুল হকের লেখা- ‘আমার শৈশব আমার কৈশোর, আমার দেখা মুক্তিযুদ্ধ’ বইটির মোড়ক উম্মোচন অনুষ্ঠানে তিনি একথা বলেন।
আসাদুজ্জামান নূর বলেন, ‘ফেসবুকে প্রচারের পাশাপাশি এত অপপ্রচার আছে, এত গালাগালি আছে, এত কুৎসা রটনা আছে। আমি বিস্মিত হই, এত সময় এসবের জন্য মানুষ কী করে দেয়! সময় যেটুকু আছে, সেটুকু আমরা ভালো কাজে লাগাইনা কেন? আজাদ কিন্তু একটা ভালো কাজে লাগিয়েছেন।’ 
তিনি বলেন, ‘একাত্তরের ১০ বছরের কিশোর আজাদুল হকের স্মৃতিতে যেটুকু আছে, তিনি সেটুকু এই বইতে লিখেছেন। এটাকে কেউ যদি ইতিহাসের দলিল হিসেবে দেখতে চান তাহলে কিন্তু ভুল হবেনা। ফেসবুকে লিখতে লিখতে একটা বই বের হয়ে যাওয়া, এটা কিন্তু একটা চমৎকার বিষয় হয়েছে। এত ফেসবুকের ব্যবহার দেখি কিন্তু বই তো বের হয়না।’
 
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসিরউদ্দীন ইউসুফ, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সভাপতিত্ব করেন কবি হাসনাত আবদুল হাই। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন বইটির প্রকাশনা প্রতিষ্ঠান আগামী প্রকাশনীর কর্ণধার মুক্তিযোদ্ধা ওসমান গনি। এসময় আরো উপস্থিত ছিলেন ফ্লোরিডা প্রবাসী মোহাম্মাদ এমরান, হিউষ্টন প্রবাসী শওগাত চৌধুরী, নিউইয়র্ক প্রবাসী আনিসুল কবির জসির, প্রকাশক মাজহারুল ইসলাম, লাইভ টু ওয়েব এর সিইও শামসুর রহমান, এনআরবি নিউজ টুয়েন্টিফোর ডটকমের নির্বাহী সম্পাদক ওমর আলী প্রমুখ।

এসময় লেখকের স্কুল জীবনের শিক্ষক, স্কুল জীবনের বন্ধু, ফেসবুক বন্ধুসহ শতাধিক শুভানুধ্যায়ী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি লাইভটুওয়েব তাদের ওয়েবসাইটে ও ফেসবুক পেইজে সরাসরি সম্প্রচার করেছে।
সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপির পুরো বক্তব্য-




Editor in Chief: Omar Ali
356, East Rampura, Dhaka-1219, Bangladesh.
Cell: 01712479824, nrbnews24@gmail.com