Space for rent
Tuesday, 12 November, 2019, 7:57 AM
যুক্তরাষ্ট্রে ১৪তম বঙ্গ সম্মেলনে আমন্ত্রিত সজিব ওয়াজেদ জয়
Published : Monday, 1 July, 2019 Time : 11:23 PM, Count: 579
A+ A- A
নিজস্ব প্রতিবেদকঃ  যুক্তরাষ্ট্রের লাসভেগাসে অনুষ্ঠিতব্য ভারতীয় বাঙ্গালীদের বঙ্গ সম্মেলনে সজিব ওয়াজেদ জয়কে আমন্ত্রন জানানো হয়েছে। যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ সভাপতি ডঃ সিদ্দিকুর রহমান আমন্ত্রনের বিষয়টি এনআরবি নিউজ টুয়েন্টিফোর ডটকমকে নিশ্চিত করেছেন। ২০২০ সালের ৩ জুলাই থেকে তিন দিনব্যাপী উক্ত সম্মেলন অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন করা হবে। সম্প্রতি নিউইয়র্কে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানায় আয়োজক প্রতিষ্ঠান বঙ্গ সংস্কৃতি সংঘ। অনুষ্ঠানে নয় হাজারেরও বেশি বাঙালি অংশ নেবেন বলে জানা গেছে।

আয়োজকরা জানান, ২০২০ সালে তিন কিংবদন্তী বাঙালির জন্ম শতবার্ষিকী। এ উপলক্ষ্যে অনুষ্ঠানের তিনটি মঞ্চ তিন খ্যাতিমান বাঙালির নামে নামকরণ করা হচ্ছে। সবচেয়ে বড় মঞ্চটি হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে। বঙ্গ সম্মেলন ২০২০ এর আহবায়ক মিলন আওন বলেন, আগামী বছর বাংলাদেশের জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, সঙ্গীতশিল্পী হেমন্ত মুখোপাধ্যায় ও সঙ্গীতজ্ঞ রবিশংকরের জন্ম শতবার্ষিকী। এ উপলক্ষে আমরা তিন কিংবদন্তীর জীবন ও কর্ম নিয়ে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করছি। 

বঙ্গ সংস্কৃতি সংঘের সাধারণ সম্পাদক দেবী প্রসাদ পালিত বলেন, আমরা হয়তো আলাদা হয়ে গেছি, কিন্তু এক সময় একসাথে ছিলাম। আমাদের ভাষা, সংস্কৃতি এক এবং অভিন্ন। আমাদের প্রত্যাশা এবার লাস ভেগাসের বঙ্গ সম্মেলনে আরও বেশি সংখ্যক বাংলাদেশি অংশগ্রহণ করবেন।  

এক বছরেরও বেশি সময় বাকি আছে বঙ্গ সম্মেলনের। ২০২০ সালের ৩, ৪ ও ৫ জুলাই তিনদিনব্যাপী হবে এ সম্মেলন। আয়োজকরা এখন থেকেই শুরু করেছেন প্রস্তুতি। প্রতি বছরেই যুক্তরাষ্ট্রে বসবাসকারী কিছু সংখ্যক বাংলাদেশি বঙ্গ সম্মেলনে অংশগ্রহণ করে থাকেন। এবার বেশি সংখ্যক বাংলাদেশির অংশগ্রহণ আশা করছেন ভারতীয় আয়োজকরা। অনুষ্ঠানে বলিউড ও টালিউড ছাড়াও বাংলাদেশের চলচ্চিত্র, টিভি ও সঙ্গীতের শিল্পীরাও লাস ভেগাসের উৎসবের নানা পরিবেশনায় অংশ নেবেন।

বঙ্গ সম্মেলনে যোগ দিতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ডঃ সিদ্দিকুর রহমান, জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন এবং নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনালের ডাঃ সাদিয়া ফাইজুন্নেসার নিকট আমন্ত্রনপত্র দেয়া হয়েছে। অনুষ্ঠানে বঙ্গবন্ধুর দৌহিত্র সজিব ওয়াজেদ জয়ের উপস্থিতি নিশ্চিত করতে বাংলাদেশ মিশন ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ডঃ সিদ্দিকুর রহমানকে বিশেষভাবে অনুরোধ জানান বঙ্গ সম্মেলন ২০২০ এর আয়োজক কমিটির নেতৃবৃন্দ। 



Editor in Chief: Omar Ali
356, East Rampura, Dhaka-1219, Bangladesh.
Cell: 01712479824, nrbnews24@gmail.com