Space for rent
Monday, 22 July, 2019, 10:47 PM
মতলব উত্তরে দশানী মোহনপুর হাই স্কুলে বায়োমেট্রিক হাজিরার উদ্বোধন
Published : Thursday, 4 July, 2019 Time : 1:46 PM, Count: 425
A+ A- A
মো. দ্বীন ইসলাম, মতলব উত্তর (চাঁদপুর) থেকে : চাঁদপুরের মতলব উত্তর উপজেলার খ্যাতনামা বিদ্যাপীঠ দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি জাতীয় স্বর্ণপদকপ্রাপ্ত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সামমছুল হক চৌধুরী বাবুল’র অর্থায়নে দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ে চালু হয়েছে শিক্ষার্থীদের বায়োমেট্রিক পদ্ধতিতে দৈনিক হাজিরা গ্রহন। বৃহস্পতিবার (৪ জুলাই) সকালে বায়োমেট্রিক পদ্ধতির এই ডিজিটাল ম্যানেজমেন্ট সিস্টেমের উদ্বোধন করেন মতলব উত্তর উপজেলার নির্বাহী অফিসার শারমিন আক্তার। 

দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি সামছুল হক চৌধুরী বাবুল এর সভাপতিত্বে ও অভিভাবক সদস্য মো. নুরুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুল কাইয়ুম খান, মোহনপুর আলী আহমদ মিয়া মহ্যাবিদ্যালয়ের অধ্যক্ষ এটিএম ফেরদৌস আহমদ, দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনসুর আহমদ।

উদ্বোধনকালে শারমিন আক্তার বলেছেন- সরকারের ডিজিটাল উন্নয়নের ধারাবাহিকতা এখন শিক্ষা সেক্টরে বেশ সাড়া জাগিয়েছে। ডিজিটাল পদ্ধতিতে হাজিরা ধারাবাহিকভাবে উপজেলার অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানেও চালু করা হবে। 

দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি সামছুল হক চৌধুরী বাবুল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত ভিশন ২০২১ বাস্তবায়নের লক্ষ্যে বায়োমেট্রিক হাজিরা চালুু করেছি। যার ফলে আমাদের স্কুলটি আরো একধাপ এগিয়ে গেল। বিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিতির হার আগের তুলুনায় বৃদ্ধি পাবে বলে আমরা আশাবাদী।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মানসুর আহমেদ জানান, এখন থেকে বিদ্যালয়ের সকল শ্রেণির ছাত্র-ছাত্রীদের উপস্থিতি নেয়া হবে বায়োমেট্রিক পদ্ধতিতে। এই পদ্ধতির ফলে শিক্ষার্থীদের বিদ্যালয়ে উপস্থিতি ও প্রস্থানের ক্ষুদে বার্তা পৌঁছে যাবে অভিভাবকদের মোবাইল ফোনে। 

মোহনপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়েও বায়োমেট্টিক হাজিরার উদ্বোধন করা হয়। শিক্ষার্থীদের পরিচয়পত্র প্রদান করা হয়। ইউএনও শারমিন আক্তার মোহনপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণী কক্ষ পরিদর্শন করেন। এ সময় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।




Editor in Chief: Omar Ali
356, East Rampura, Dhaka-1219, Bangladesh.
Cell: 01712479824, nrbnews24@gmail.com