Space for rent
Monday, 22 July, 2019, 10:43 PM
চাঁপাইনবাবগঞ্জের সেই জমজ ৪ শিশুর পরিবারকে গাভী দিলেন ডিসি
Published : Friday, 5 July, 2019 Time : 8:47 PM, Count: 66
A+ A- A
চাঁপাইনবাবগঞ্জ শহরের মহাডাঙ্গা এলাকায় একসাথে জন্ম নেয়া ৪ শিশুর পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি দুগ্ধবতী গাভী দেওয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে মহাডাঙ্গায় শিশুদের  বাড়ি গিয়ে গাভী হস্তান্তর করেন জেলা প্রশাসক এজেডএম নূরুল হক। এ সময় তিনি মা ও শিশুদের স্বাস্থ্য উন্নয়নে বর্তমান সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান সকল মানুষের উন্নয়ন। আর তাই মহাডাঙ্গা এলাকায় একসাথে চার শিশুর জন্ম দেয়া মা ও তার শিশু সন্তানদের পুষ্টির বিষয়টি বিবেচনায় নিয়ে জেলা প্রশাসনের উদ্যোগে এই দুগ্ধবতী গাভীটি প্রদান করা হলো। গাভীটি প্রতিদিন চার থেকে সাড়ে চার কেজি দুধ দেবে। আশা করা হচ্ছে এতে একই সাথে মা ও শিশুদের খাবার যোগানের পাশাপাশি পুষ্টি চাহিদাও পূরণ হবে। এর আগে ওই চার শিশুর জন্মের পররপরই প্রশাসনের পক্ষ থেকে ১৬ হাজার টাকাসহ খাবার প্রদান করা হয়েছিলো। পরবর্তীতেও বিভিন্নভাবে মা ও শিশুসহ তাদের পরিবারকে বিভিন্নভাবে সহযোগিতা করা হবে বলে প্রশাসনের পক্ষ থেকে আশ্বাস প্রদাণ করা হয়। 

এ সময় অন্যান্যেও মধ্যে পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম, ৫৩ বিজিবি’র পরিচালক লে.কর্নেল সাজ্জাদ সরোয়ার, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মঞ্জুরুল হুদা, জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক ডা. আব্দুস সালাম, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেন, উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. কবীর উদ্দিন আহমেদসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, চলতি বছরের ৮ জানুয়ারি রাজশাহীর একটি হাসপাতালে একই দিনে ২জন ছেলে ও ২জন মেয়ে সন্তানের জন্ম দেন মহাডাঙ্গা মহল্লার মামুন অর রশিদ সুমনের স্ত্রী নাজমিন নাহার। শিশুগুলোর বয়স এখন ছয় মাস হতে চললো। একই সাথে চার শিশুর জন্য মায়ের বুকের দুধের সংকুলান না হওয়ায় পরিবারের পক্ষ থেকে জেলা প্রশাসক এজেডএম নূরুল হকের দৃষ্টি আকর্ষণ করা হলে পুলিশ সুপারসহ সরকারি কর্মকর্তাদের সমন্বয়ে পরিবারটিকে একটি দুগ্ধবতী গাভী প্রদানের এ উদ্যোগ নেন জেলা প্রশাসক এজেডএম নূরুল হক।

রিপোর্টঃ এস এম শাখাওয়াত জামিল দোলন, চাঁপাইনবাবগঞ্জ থেকে


Editor in Chief: Omar Ali
356, East Rampura, Dhaka-1219, Bangladesh.
Cell: 01712479824, nrbnews24@gmail.com