Space for rent
Monday, 16 September, 2019, 7:19 PM
সিলেটে বেইলি ব্রিজ ভেঙে সিমেন্টবোঝাই ট্রাক খাদে
Published : Monday, 8 July, 2019 Time : 11:12 PM, Count: 117
A+ A- A
সিলেট অফিসঃ দীর্ঘদিন সংস্কার না করায় সিলেটের সারী-গোয়াইনঘাট সড়কের বেইলি ব্রিজ ভেঙে সিমেন্টবোঝাই একটি ট্রাক খাদে পড়ে গেছে। রবিবার দুপুরে উপজেলার বারকীপুরে এ দুর্ঘটনা ঘটে। এর পর থেকে ওই সড়ক দিয়ে উপজেলা সদরে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, রোববার দুপুরে সিলেট শহর থেকে সিমেন্টবোঝাই একটি ট্রাক গোয়াইনঘাট উপজেলা সদরের উদ্দেশে রওনা দেয়। ট্রাকটি সিলেট-তামাবিল মহাসড়ক পার হয়ে সারী-গোয়াইনঘাট সড়কের বারকীপুর গ্রাম সংলগ্ন জরাজীর্ণ বেইলি ব্রিজে ওঠামাত্রই এর মাঝখানের অংশ ভেঙে ট্রাকটি খাদে পড়ে যায়। এরপর থেকে ওই সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

এ ব্যাপারে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল বলেন, সারী-গোয়াইনঘাট সড়কের বারকীপুরে বেইলি ব্রিজ ভেঙে যাওয়ার খবর পেয়েছি। বিষয়টি সিলেট সড়ক ও জনপথ বিভাগের কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। তিনি বলেন, সামনে দুর্ঘটনা-সংশ্লিষ্ট ইউনিয়নের উপনির্বাচন। তাই যত দ্রুত সম্ভব বেইলি ব্রিজটি মেরামত করে যানবাহন চলাচলের উপযোগী করে তুলতে কর্তৃপক্ষকে অনুরোধ করা হয়েছে।

এর আগে গত ২০১৬ সালের ২৩ সেপ্টেম্বর সিমেন্টবোঝাই আরেকটি ট্রাক দুর্ঘটনার কবলে পড়ে ব্রিজটি ভেঙে যায়। এরপর কর্তৃপক্ষ জোড়াতালি দিয়ে দায়সারাভাবে ব্রিজটি মেরামত করার কারণে আবারও একই ঘটনার পুনরাবৃত্তি ঘটল।

স্থানীয়রা অভিযোগ করে জানান, বর্তমানে সিলেট-তামাবিল মহাসড়ক থেকে সারীঘাট হয়ে ওই সড়ক ধরে গোয়াইনঘাট উপজেলা সদরে প্রতিদিন যাত্রী ও মালবাহীসহ বিভিন্ন ধরনের শত শত যানবাহন চলাচল করে। কিন্তু বারকীপুরের ওই বেইলি ব্রিজটি দীর্ঘদিন থেকেই ক্ষতিগ্রস্ত অবস্থায় ছিল।


Editor in Chief: Omar Ali
356, East Rampura, Dhaka-1219, Bangladesh.
Cell: 01712479824, nrbnews24@gmail.com