Space for rent
Tuesday, 12 November, 2019, 7:58 AM
চাঁপাইনবাবগঞ্জে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নগদ টাকা ও চেক বিতরণ
Published : Thursday, 11 July, 2019 Time : 12:14 AM, Count: 261
A+ A- A
চাঁপাইনবাবগঞ্জে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড এবং মাদ্রাসা শিক্ষা বোর্ড কর্তৃক বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক ও শিক্ষার্থীদের অনুকুলে দেয়া বিশেষ বরাদ্দের নগদ টাকা ও চেক বিতরণ বিতরণ করা হয়েছে। বুধবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই টাকা ও চেক বিতরণ করা হয়।

অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট দেবেন্দ্র নাথ ওঁরাও এর সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এজেডএম নুরুল হক। তিনি কারিগরি শিক্ষাকে দেশ উন্নয়নের অন্যতম হাতিয়ার উল্লেখ করে বলেন, বর্তমান সরকার কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার উন্নয়নে অধিক গুরুত্ব  দিয়েছেন। কারণ কারিগরি শিক্ষা অর্জন করলে কেউ বেকার থাকেনা। পৃথিবীতে যে জাতি কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষায় যত বেশী উন্নত অর্থনৈতিকভাবেও সে জাতি তত বেশি এগিয়ে রয়েছে। ফলে বিশাল জনসংখ্যার এই দেশকে এগিয়ে নিতে হলে সবাইকে কারিগরি শিক্ষা অর্জণ করতে হবে। আর তাই জেলার বিভিন্ন স্কুল কলেজগুলোতে সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষার ব্যবস্থা এবং মাদ্রাসাগুলোতে আরবি ভাষার পাশাপাশি ইংরেজি ও কারিগরি শিক্ষার ব্যবস্থা করা হবে। 

২০১৮-২০১৯ অর্থ বছরে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ কর্তৃক শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক ও শিক্ষার্থীদের অনুকূলে বিশেষ বরাদ্দের নগদ টাকা ও চেক বিতরণ অনুষ্ঠানে অন্যানের মধ্যে নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, চাঁপাইনবাবগঞ্জ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মনোয়ারা খাতুন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেন, টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ আতিকুল ইসলাম, জেলা প্রশাসনের সহকারী কমিশনারগনসহ বিভিন্ন কারিগরি ও মাদ্রাসার অধ্যক্ষ, শিক্ষক ও ছাত্র-ছাত্রীগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ২০১৮-২০১৯ অর্থ বছরে চাঁপাইনবাবগঞ্জ জেলার ৫টি মাদ্রাসা, ৩ জন শিক্ষক এবং বিভিন্ন মাদ্রাসা, কারিগরি স্কুল ও কলেজের ২৬জন শিক্ষার্থীর মধ্যে ২ লক্ষ ৯৫ হাজার টাকার নগদ টাকা ও চেক বিতরণ করা হয়। 

রিপোর্টঃ এস. এম. সাখাওয়াত জামিল দোলন, চাঁপাইনবাবগঞ্জ থেকে


Editor in Chief: Omar Ali
356, East Rampura, Dhaka-1219, Bangladesh.
Cell: 01712479824, nrbnews24@gmail.com