Space for rent
Monday, 16 September, 2019, 7:17 PM
অস্ট্রেলিয়াকে হারিয়ে ফাইনালে গেল ইংল্যান্ড
Published : Friday, 12 July, 2019 Time : 12:28 AM, Count: 100
A+ A- A
নিজস্ব প্রতিবেদকঃ অস্ট্রেলিয়াকে সেমিফাইনালে উড়িয়ে দিয়ে ফাইনালে গেল ইংল্যান্ড। আগামী ১৪ জুলাই ফাইনালে মুখোমুখি হবে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড। বৃহস্পতিবার ২য় সেমিফাইনালে ইংল্যান্ডের বার্মিংহামে আট উইকেটের বিশাল ব্যবধানে অষ্ট্রেলিয়াকে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে ফাইনাল নিশ্চিত করে স্বাগতিকরা। এর আগে রিজার্ভ ডে’তে গড়ানো প্রথম সেমিফাইনালে ভারতকে হারিয়ে ফাইনালে পা রাখে নিউজিল্যান্ড।  

অস্ট্রেলিয়া এই ম্যাচ থেকে ছিটকে যায় শুরুর দিকেই। টস জিতে ব্যাটিং করতে নেমে শুরুতেই অজিরা তিন উইকেট হারিয়ে ফেলে। সেই ধাক্কা অভিজ্ঞ স্মিথের ব্যাটে সামলে উঠলেও অজিদের ইনিংস থেমে যায় ২২৩ রানে।

এই রান তুড়ি মেরে উড়িয়ে দিয়েছে ইংলিশ ব্যাটসম্যানরা। জেসন রয়, রুট ও মরগ্যানদের দুর্দান্ত ব্যাটিংয়ে ৩২ ওভার ১ বলেই ম্যাচ জিতে যায় ইংল্যান্ড। সর্বোচ্চ ৮৫ রান করে আউট হন রয়। রুট ৪৯ ও মরগ্যান ৪৫ রানে অপরাজিত থেকে দলকে ফাইনালে তুলে মাঠ ছাড়ে।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় দুই দলের মধ্যে ফাইনালে যাওয়ার লড়াই শুরু হয়। আর এতে শুরুতেই দুই অজি ওপেনারকে ফিরিয়ে এগিয়ে যায় স্বাগতিকরা। ফিঞ্চকে রানের খাতা খোলার আগেই সাজঘরে পাঠান আর্চার। নিজের প্রথম বলেই এলবিডব্লিউর ফাঁদে ফেলে ফিঞ্চকে ফেরান ক্যারিবীয় বংশোদ্ভূত এই বোলার।

ফিঞ্চের পথ অনুসরণ করে সাজঘরের পথ ধরেন ডেভিড ওয়ার্নারও। তার ব্যাট থেকে আসে মাত্র ৯ রান। বাঁহাতি এই ভয়ংকর ব্যাটসম্যানকে ফেরান ক্রিস ওকস। এই দুইজন দ্রুত ফিরে গেলে দলের হাল ধরার চেষ্টা করছিলেন স্টিভেন স্মিথ ও পিটার হ্যান্ডসকম্ভ।  কিন্তু বিপদের মুহূর্তে হ্যান্ডসকম্ভ (৪) আউট হয়ে দলকে আরও বিপদে ফেলেন। তবে সিম্থ লড়াই করেন শেষ পর্যন্ত।

৮৫ করে রানআউট হয়ে যখন ফিরে যাচ্ছিলেন তখন ৪৮ তম ওভারের খেলা চলে। অ্যালেক্স কারে ৪৬ রান করে তাকে সঙ্গ দিয়েছিলেন। স্মিথ-কারে জুটিতেই মূলত সম্মানজনক রান গড়তে পারে অজিরা। এ ছাড়া গ্ল্যান ম্যাক্সওয়েল ২২ ও মিচেল স্টার্ক ২৯ রান করেন।




Editor in Chief: Omar Ali
356, East Rampura, Dhaka-1219, Bangladesh.
Cell: 01712479824, nrbnews24@gmail.com