Space for rent
Tuesday, 20 August, 2019, 8:31 AM
লালমনিরহাটে স্কুলের ইট টানছেন ছাত্ররা
Published : Thursday, 18 July, 2019 Time : 9:57 PM, Count: 153
A+ A- A
লালমনিরহাট প্রতিনিধিঃ কালীগঞ্জ উপেজলায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের দিয়ে ভ্যানে করে ইট বহনের অভিযোগ পাওয়া গেছে। ক্লাস বাদ দিয়ে ইট টানার ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন অভিভাবকরা। বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুরে উপজেলার চলবলা দলগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা ভ্যানে করে ইট টানার কাজ করেন। ওই স্কুলের প্রধান শিক্ষক  প্রধান শিক্ষক প্রদীপ কুমার রায় তাদেরকে ইট টানার কাজে লাগান। 

জানা যায়, বৃহস্পতিবার সকাল থেকে ওই এলাকার আকাশে মেঘলা ছিল।প্রধান শিক্ষক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদেরকে ক্লাস বন্ধ করতে বলেন।   পরে প্রধান শিক্ষক প্রদীপ কুমার ওই স্কুলের কয়েকজন শিশু শিক্ষার্থীকে ডেকে  ভ্যান গাড়ীতে করে ইট, বালিসহ বিভিন্ন নির্মাণ সামগ্রী সরাতে বলেন। পরে শিশুরা ইট সরানোর কাজে লেগে পড়ে। খবর পেয়ে অভিভাবকরা স্কুলে ছুটে আসেন। নাম প্রকাশে অনিচ্ছুক এক অভিভাবক জানান, বাচ্চাদের দিয়ে যেভাবে ইট বহনের কাজ করানো হলো, তা অমানবিক ও গর্হিত কাজ। 

শিক্ষার্থী দিয়ে ইট সরানো কথা স্বীকার করে চলবলা দলগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রদীব কুমার রায় বলেন, বিদ্যালয়ের সব কাজ শিক্ষার্থীদের করার নিয়ম আছে।

উপজেলা শিক্ষা কর্মকর্তা মহির উদ্দিন আহমেদ জানান, এ বিষয় আমার জানা নেই। খোঁজ-খবর নেওয়া হবে।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রবিউল হাসান জানান, শিশু শিক্ষার্থীদের দিয়ে বিদ্যালয়ের ভারি কাজ করানো যাবে না। তিনি আরো বলেন, শিক্ষার্থী দিয়ে ইট সরানোর বিষয়টি আমি খোঁজ নেবো এবং তদন্ত করে  ব্যবস্থা নেবো।


Editor in Chief: Omar Ali
356, East Rampura, Dhaka-1219, Bangladesh.
Cell: 01712479824, nrbnews24@gmail.com