Space for rent
Tuesday, 20 August, 2019, 8:10 AM
জবিতে হিরোশিমা দিবস উপলক্ষ্যে তিন দিন ব্যাপি চিত্র প্রদর্শনী
Published : Sunday, 4 August, 2019 Time : 8:16 PM, Count: 42
A+ A- A
জবি প্রতিনিধি
>>>হিরোশিমা দিবস উপলক্ষ্যে ‘আর নয় পারমানবিক বোমা’ স্লোগানকে সামনে রেখে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের উদ্যোগে তিনদিন ব্যাপী জাপানিজ আলোকচিত্র প্রদর্শনী শুরু হয়েছে।

রবিবার বিশ্ববিদ্যালয়ের নতুন বিল্ডিংয়ের নিচতলায় আলোকচিত্র প্রর্দশনীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রক্টর ড. মোস্তফা কামাল।

এসময় তিনি বলেন, পারমানবিক শক্তিধর যেসকল দেশ আছে আশা করি তারা তাদের পারমানবিক বোমার ব্যবহার নিয়ন্ত্রনে রাখবে। আমাদের সচেতন থাকতে হবে যাতে পৃথিবী আবার হিরোশিমা নাগাসাকি না দেখে।

জানা যায়, পারমানবিক বোমা নিক্ষেপের পর হিরোশিমা শহরের বিভিন্ন চিত্রাবলি ও হাতে আঁকা ছবির পোষ্টারের সমন্বয়ে এই প্রদশর্নী আয়োজন করা হয়েছে। সকাল থেকে শিক্ষার্থীরা অধীর আগ্রহে পারমানবিক বোমার ধ্বংসাত্মক নিদর্শণ গুলো দেখতে প্রদর্শনীতে অংশগ্রহণ করেছে।

এসময় চারুকলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মোহাঃ আলপ্তগীন, দর্শন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সিদ্ধার্থ শংকর জোয়ার্দ্দার, চারুকলা বিভাগের সহযোগী অধ্যাপক এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের মডারেটর ড. বজলুর রশীদ খান, বাংলা কমউনিকেশন লিমিটেড এর ম্যানেজিং ডিরেক্টর আদিবুর রহমান মামুন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি ফাইয়াজ হোসেন ও সাধারণ সম্পাদক সাঈদ মাহাদী সেকেন্দার, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি হুমায়ুন কবির হুমু এবং বিভিন্ন বিভাগের সাধারণ শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।


Editor in Chief: Omar Ali
356, East Rampura, Dhaka-1219, Bangladesh.
Cell: 01712479824, nrbnews24@gmail.com