Space for rent
Tuesday, 20 August, 2019, 8:13 AM
বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষিকী উপলক্ষ্যে ঢাকায় যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সংবাদ সম্মেলন
Published : Thursday, 8 August, 2019 Time : 3:31 PM, Count: 193
A+ A- A
নিজস্ব প্রতিবেদকঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী উদযাপন উপলক্ষ্যে ঢাকায় সংবাদ সম্মেলন করেছে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ। নিউইয়র্কের টাইমস স্কয়ারে আগামী বছরের ১৬ মার্চ বছর জুড়ে নানা অনুষ্ঠানের উদ্বোধন করা হবে। মূল অনুষ্ঠান উদ্বোধন করবেন বিশিষ্ট কলামিষ্ট আবদুল গাফফার চৌধুরী। প্রধান বক্তা থাকবেন মাননীয় প্রধানমন্ত্রীর উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়। অনুষ্ঠানে জাতিসংঘ মহাসচিব, সিনেটরসহ আরো অনেকে উপস্থিত থাকবেন বলে জানান যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ সভাপতি ডঃ সিদ্দিকুর রহমান। বুধবার সকালে জাতীয় প্রেস ক্লাবে উক্ত সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে ডঃ সিদ্দিকুর রহমান বলেন, বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় তৎকালীন  মার্কিন প্রশাসন আমাদের পক্ষে ছিলনা। কিন্তু আমেরিকানরা আমাদের পক্ষে ছিলেন। হাজার হাজার আমেরিকান প্রকাশ্যে টাইমস স্কয়ারে এসে কিংবদন্তী শিল্পী জর্জ হ্যারিসনের ডাকে সাড়া দিয়েছেন। স্বাধীনতার ৫০ বছর পর বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষিকীতে সেই টাইমস স্কয়ারে আমরা যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের হাজার হাজার নেতা কর্মী সমবেত হয়ে বিশ্ববাসীকে দেখিয়ে দেব যে, আমরা জাতির পিতাকে কত ভালোবাসি। আমরা জাতির পিতাকে কিভাবে অন্তরে লালন করি। জাতির পিতার আদর্শ নিয়ে বাংলাদেশ থেকে ১০ হাজার মাইল দূরে আমরা কিভাবে কাজ করছি।
ডঃ সিদ্দিকুর রহমান বলেন, ২০২০ সালের ১৬ মার্চ হবে বঙ্গবন্ধুর নিউইয়র্ক। টাইমস স্কয়ার জুড়ে থাকবে বঙ্গবন্ধুর ছবি। বিশ্ববাসীর কাছে বঙ্গবন্ধুকে আমরা নতুন করে তুলে ধরবো। সারা বছর জুড়ে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুকে নিয়ে সেমিনার, আলোকচিত্র প্রদর্শনী, সাংস্কৃতিক অনুষ্ঠান করা হবে। নতুন প্রজন্মের কাছে আমরা বঙ্গবন্ধুকে তুলে ধরবো। যাতে তারা বঙ্গবন্ধুকে আত্মস্থ করতে পারে। যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যে বছর জুড়ে পর্যায়ক্রমে বইমেলা করারও ঘোষণা দেন। এসময় যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে বাংলাদেশ আওয়ামীলীগের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন। এসময় তিনি বলেন, নিউইয়র্কে বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষিকী উদযাপনের যে ব্যাপক আয়োজন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ করেছে, তা জেনে খুবই আনন্দিত ও খুশী হলাম। আওয়ামীলীগের সাধারন সম্পাদক জনাব ওবায়দুল কাদের আমাকে বলেছেন, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের এই আয়োজনে দলের পক্ষ থেকে যত রকমের সহযোগীতার প্রয়োজন, সব সহযোগীতা করা হবে।


Editor in Chief: Omar Ali
356, East Rampura, Dhaka-1219, Bangladesh.
Cell: 01712479824, nrbnews24@gmail.com