Space for rent
Tuesday, 20 August, 2019, 8:12 AM
বিদেশে কর্মসংস্থানের নামে প্রতারণার বিরুদ্ধে কঠোর ব্যবস্থাঃ ইমরান আহমদ এমপি
Published : Friday, 9 August, 2019 Time : 12:26 AM, Count: 42
A+ A- A
নিজস্ব প্রতিবেদকঃ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেন, বৈদেশিক কর্মসংস্থানের নামে প্রতারণার বিরুদ্ধে সরকার কঠোর অবস্থান নিয়েছে। তিনি আরো বলেন, শ্রম অভিবাসনের ক্ষেত্রে মধ্যসত্ত ভোগীদের কারণে অভিবাসন ব্যয় বেড়ে যায়। অনেক ক্ষেত্রে যে টাকা খরচ করে বিদেশে যায় ২/৩ বছর চাকরি করেও সেই পরিমাণ টাকা আয় করতে পরে না।

তিনি বলেন, অভিবাসন ব্যয় কমানোর জন্য অভিবাসন সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসতে হবে। সরকার অভিবাসন ব্যয় হ্রাসের জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। নিরাপদ, নিয়মিত ও সুশৃঙ্খল শ্রম অভিবাসন নিশ্চিত করছে মন্ত্রণালয় দেশব্যাপী সচেতনতামূলক কার্যক্রম এবং অনলাইন রেজেস্ট্রেশনের মাধ্যমে একটি ডাটা ব্যাংক তৈরির উদ্যোগ নিয়েছে। 

বুধবার সকালে কাকরাইলস্থ জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর সভাকক্ষে আন্তর্জাতিক শ্রমিক সংস্থা (আএলও) আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। 

আইএলও এর ন্যাশনাল প্রোগাম অফিসার রাহনুমা সালাম খানের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক সেলিম রেজা, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক মোঃ নজরুল ইসলাম, বাংলাদেশস্থ সুইজারল্যান্ড দূতাবাসের সুজানে মুলার, আইএলও এর কান্ট্রি ডিরেক্টর তুমো পোটিয়েইনেন প্রমুখ। 



Editor in Chief: Omar Ali
356, East Rampura, Dhaka-1219, Bangladesh.
Cell: 01712479824, nrbnews24@gmail.com