Space for rent
Tuesday, 20 August, 2019, 8:10 AM
সদরঘাটে বেড়েছে ঘরমুখো মানুষের ভীড়
Published : Friday, 9 August, 2019 Time : 6:50 PM, Count: 43
A+ A- A
নবাব হোসেন, সদরঘাট থেকে
>ঈদকে সামনে রেখে সদরঘাটে বেড়েছে ঘরমুখো মানুষের বাড়তি চাপ। শুক্রবার সকাল থেকে জনস্রোত অনেক বেড়েছে। ঈদে প্রিয়জনের সাথে একত্রে সময় কাটাতে সদরঘাট টার্মিনালে ছিল উপচেপড়া ভীড়। বৃহত্তর বরিশাল, চাঁদপুর, লক্ষ্মীপুরসহ দেশের দক্ষিণাঞ্চলের মানুষের বাড়ি ফেরার অন্যতম মাধ্যম এই নৌপথ। 

বরিশালগামী বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা মোখলেছুর রহমান বলেন, ছেলেমেয়েদের স্কুল বন্ধ। আজ থেকে আমার অফিসও বন্ধ। তাই পরিবার নিয়ে ঈদ করতে যাচ্ছি গ্রামের বাড়িতে যাচ্ছি। রোজার ঈদে ব্যস্ততার কারণে যাওয়া না হলেও ছেলেমেয়েদের বায়না কোরবানির ঈদ গ্রামের বাড়িতে গিয়ে করবে।তাই বাড়ি যাওয়া কিন্তু আজকে মানুষের ভীড় প্রচুর।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সদরঘাটমুখী রাস্তায় প্রচুর ভীড়। যানজট রোধে ভিক্টোরিয়া পার্কের পাশের রাস্তায় ব্যারিকেড দিয়ে রাখা হয়েছে। এরপর আর কোন যানবাহন যেতে দেওয়া হচ্ছে না। এর ফলে পায়ে হেঁটে সদরঘাট অভিমুখে যাত্রা করছেন যাত্রীরা।

পুলিশ বলছে, মানুষের অতিরিক্ত চাপের কথা চিন্তা করে সবার সুবিধার্থে যানবাহন আর ভিতরে যেতে দেওয়া হচ্ছে না। এর ফলে ব্যাগ নিয়ে বিপাকে পড়ছে অনেক যাত্রী।

পরিবারের সাথে ঈদ করতে পিরোজপুর যাচ্ছেন গার্মেন্টস কর্মী ফরিদ মিয়া। তিনি বলেন আমরা দুইভাবে যেতে পারি। এক লঞ্চে না হয় বাসে। কিন্তু বাসে গেলে ভাড়া বেশি আর জ্যামে পড়ে থাকতে হয় অনেকক্ষণ। তাই সবসময় লঞ্চেই যাই। রাতে উঠব সকালে নামিয়ে দিবে।

প্রতিবারের মত এবারও লঞ্চগুলোতে রয়েছে বাড়তি চাপ। তাই অতিরিক্ত যাত্রী নেওয়ার অভিযোগও উঠেছে অনেক লঞ্চের বিরুদ্ধে। 


Editor in Chief: Omar Ali
356, East Rampura, Dhaka-1219, Bangladesh.
Cell: 01712479824, nrbnews24@gmail.com