Space for rent
Thursday, 17 October, 2019, 10:00 PM
সোনামসজিদ স্থলবন্দরকে মডেল স্থলবন্দর করা হবেঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী
Published : Saturday, 17 August, 2019 Time : 10:22 PM, Count: 144
A+ A- A
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

> প্রথম পর্যায়ে দেশের যে কয়েকটি স্থলবন্দরকে আন্তর্জাতিকমানের মডেল স্থলবন্দরে রূপান্তর করা হবে তার মধ্যে বাংলাদেশের দ্বিতীয় বৃহৎতম স্থলবন্দর চাঁপাইনবাবগঞ্জ জেলার সোনামসজিদ স্থলবন্দরকে উন্নিত করে একটি মডেল স্থলবন্দর হিসেবে রূপান্তর করা হবে। আর এই বন্দরকে আন্তর্জাতিক মানের করতে সরকার সর্বাধিক কাজ করে যাচ্ছে। দেশের অর্থনীতির ভিত্তি মজবুত করতে এবং দেশকে স্বনির্ভর করতে শুধু এই বন্দরই নয় দেশের প্রতিটি বন্দরকে পর্যায়ক্রমে আন্তর্জাতিক মানে উন্নিতকরণ করা হবে।

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে শনিবার বিকেল সাড়ে ৪টায় পানামা পোর্ট লিংক লিমিটেডের সম্মেলন কক্ষে সোনামসজিদ স্থলবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নিতকরণে স্থলবন্দর সংশ্লিষ্ট ব্যক্তিদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ।

এ সময় তিনি আরও বলেন, দেশের উন্নয়নের অগ্রযাত্রা ও প্রবৃদ্ধি সপ্রসারণের জন্য আগামী কয়েকদিন পর ভারতের পররাষ্ট্র মন্ত্রী বাণিজ্যিক ইস্যুসহ বিভিন্ন বিষয় নিয়ে দ্বিপাক্ষিক বৈঠক করতে বাংলাদেশ সফর করবেন। এ সফর উভয় দেশের পারস্পারিক বন্ধন ও বাণিজ্যিক সম্পর্কের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় আলোচনা এবং বন্দরগুলোর বিভিন্ন সমস্যা তুলে ধরে তা সমাধানের উদ্যোগ নিয়ে দেশের প্রতিটি স্থলবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নিতকরণ ও দেশের আর্থিক উন্নয়নের পথ সুগম করতে অগ্রণী ভুমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এ সময় বন্দরের সমস্যা-সম্ভাবনা ও সুপারিশের স্থিরচিত্র প্রদর্শণের ওপর বক্তৃতা করেন সহকারী কমিশনার (ভূমি) মো. বরমান হোসেন। এর আগে সভার শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এক মিনিট নীরবতা পালন করা হয়। এর আগে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম সোনামসজিদ সীমান্তবর্তী জিরো পয়েন্ট পরিদর্শন করেন এবং বন্দরের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা বন্দর সংশ্লিষ্টদের কাছ থেকে মনোযোগ সহকারে শুনে বন্দরের সম্ভাবনা ও সুপারিশগুলো দ্রুত বাস্তবায়নের তাগিদ দেন সংশ্লিষ্টদের। 

এই মতবিনিময় সভায় চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) আসনের সাবেক সংসদ সদস্য মুহা. জিয়াউর রহমান, জেলা প্রশাসক এজেডএম নূরুল হক, পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট দেবেন্দ্র নাথ উঁরাও, চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সভাপতি আলহাজ্ব মো. এরফান আলী, শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, ভোলাহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রাব্বুল আলী, শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলাম, পানামা পোর্ট লিংক লিমিটেড এর পরিচালক রেহান খান, নির্বাহী পরিচালক এস.এম সালাউদ্দিন, সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের সভাপতি আলহাজ্ব মোস্তাফিজুর রহমান, আমদানি-রপ্তানীকারক গ্রুপের সভাপতি মো. রফিকুল ইসলামসহ বন্দর সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

এর আগে দুপুর সাড়ে ৩টায় চাঁপাইনবাবগঞ্জ সার্কিট হাউসে বাংলাদেশ আওয়ামীলীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারন সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের সাবেক সাংসদ আব্দুল ওদুদ বিশ্বাসসহ স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। 


Editor in Chief: Omar Ali
356, East Rampura, Dhaka-1219, Bangladesh.
Cell: 01712479824, nrbnews24@gmail.com