Space for rent
Monday, 16 September, 2019, 7:17 PM
প্রেমিকের বাড়িতে ৬ দিন ধরে অনশনে ১০ম শ্রেণীর ছাত্রী
Published : Saturday, 24 August, 2019 Time : 2:18 PM, Count: 191
A+ A- A
লালমনিরহাট প্রতিনিধি
> লালমনিরহাটের হাতীবান্ধায় বিয়ের দাবীতে এক স্কুল ছাত্রী গত ৬ দিন ধরে প্রেমিকের বাড়িতে অনশন করে আসছে। বিয়ের কথা বলে যৌতুকের টাকা অগ্রীম নিলেও বিয়ে করছেনা প্রেমিক সাখওয়াত হোসেন। ওই উপজেলার সানিয়াজান ইউনিয়নের নিজ শেখ সুন্দর মাষ্টারপাড়া এলাকায় এ ঘটনা ঘটেছে। 

স্থানীয়রা জানান, ওই এলাকার বদিউজ্জামানের পুত্র সাখওয়াত হোসেন স্থানীয় একটি হাই স্কুলের ১০ম শ্রেণীর এক ছাত্রীর (১৬) সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। বিষয়টি মেয়ের পরিবার জানতে পেরে অন্যত্র মেয়ের বিয়ে ঠিক করে। মেয়ের বাবা যৌতুকের কিছু টাকা বর পক্ষকে দিয়েও দেয়। কিন্তু সাখওয়াত বিষয়টি জানতে পেরে ওই বিয়ে ভেঙ্গে দেয়। সাখওয়াত তার প্রেমিকা ওই স্কুল ছাত্রীকে তার বাড়িতে আসতে বলে। প্রেমিক সাখওয়াতের কথা মত প্রেমিকা গত ১৯ আগস্ট সাখওয়াতের বাড়িতে আসে। এ সময় সাখওয়াত বিয়ে না করেই ধর্ষনের চেষ্টা করেন তার প্রেমিকাকে। ওই সময় স্কুল ছাত্রী চিৎকার করলে সাখওয়াত বাড়ি থেকে পালিয়ে যায়। 

তারপর থেকে বিয়ের দাবীতে মেয়েটি সাখওয়াতের বাড়িতে অনশন শুরু করে। ওই দিন রাতে স্থানীয়রা ঘটনাটি মীমাংসা করতে গ্রাম্য সালিশে বসে। ওই সালিশে দেড় লাখ টাকা যৌতুক ঠিক করে সাখওয়াত তার প্রেমিকাকে বিয়ে করতে রাজি হয়। মেয়ের বাবা যৌতুকের ৫ হাজার টাকা সালিশ বৈঠকের মাধ্যমেই ছেলে পক্ষকে দেয়। কিন্তু ঘটনার পর ৬ দিন অতিবাহিত হলেও আজো মেয়েটিকে বিয়ে করেনি প্রেমিক সাখওয়াত। এ ঘটনায় মেয়ের বাবা বাদী হয়ে হাতীবান্ধা থানায় একটি অভিযোগ করেছে। 

সানিয়াজান ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল গফুর এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আমরা স্থানীয়ভাবে বিয়ের মাধ্যমে বিষয়টি মীমাংসা করতে চেষ্টা করছি।

হাতীবান্ধা থানার ওসি ওমর ফারুক জানান, এ সংক্রান্ত একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

আপডেট>> এই প্রতিবেদন প্রকাশের পর উভয়পক্ষের সম্মতিক্রমে বিষয়টি মীমাংসা করা হয় বলে জানা গেছে।


Editor in Chief: Omar Ali
356, East Rampura, Dhaka-1219, Bangladesh.
Cell: 01712479824, nrbnews24@gmail.com