Space for rent
Thursday, 17 October, 2019, 10:03 PM
সাংহাই ইমপোর্ট এক্সপোতে অংশ নিতে ব্যবসায়ীদের প্রতি চীনের আহবান
Published : Thursday, 19 September, 2019 Time : 6:41 PM, Count: 99
A+ A- A
নিজস্ব প্রতিবেদক
> চীনের সাংহাইতে ৫ থেকে ১০ নভেম্বর অনুষ্ঠিতব্য “চীনা আন্তর্জাতিক আমদানি এক্সপো-২০১৯”তে দ্বিতীয়বারের মত অংশগ্রহণ করতে বাংলাদেশি কোম্পানিগুলোকে আহবান জানিয়েছেন চীনা দূতাবাসের বাণিজ্যিক কাউন্সিলর লিউ ঝেনহুয়া।

তিনি বলেন, “চীনের সাংহাইতে গতবছর “চীনা আন্তর্জাতিক আমদানি এক্সপো-২০১৮” তে প্রথমবার অংশগ্রহণ করে বাংলাদেশ। চলতি বছর দ্বিতীয়বার “চীনা আন্তর্জাতিক আমদানি এক্সপো-২০১৯” একই স্থানে ও সময়ে অনুষ্ঠিত হবে।”

রাজধানীর ওয়েস্টিন হোটেলে সোমবার রাতে বাংলাদেশ চীনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র (বিসিসিসিআই) নব-নির্বাচিত নির্বাহী কমিটির অনুষ্ঠিত অভিষেক অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ এই ইভেন্টে অংশ নিবে ও চীনসহ সারা বিশ্বের গ্রাহকদের জন্যে বাংলাদেশের বিভিন্ন পণ্য প্রচার করবে বলে লিউ ঝেনহুয়া আশাবাদ ব্যক্ত করেন।

২০১৮ সালে বাংলাদেশ থেকে আটটি সরকারি সংস্থা বাংলাদেশি পণ্য প্রচারের পাশাপাশি বিনিয়োগে আকৃষ্ট করার জন্য এক্সপোতে অংশগ্রহণ করেছিল। সংস্থাগুলো হলো- রপ্তানি প্রচার ব্যুরো (ইপিবি), বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা), বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা), বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল কর্তৃপক্ষ (বেপজা), বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ (বিএইচটিপিএ), বাংলাদেশ জুট মিল্স কর্পোরেশন (বিজেএমই), পাট বহুমুখীকরণ প্রচার কেন্দ্র (জেডিপিসি) ও বাংলাদেশ পর্যটন কর্পোরেশন (বিজেএমসি)।

লিউ ঝেনহুয়া বলেন, চীন ও বাংলাদেশ বিনিয়োগ, অবকাঠামো, নির্মাণ ও সহযোগিতার ক্ষেত্রে দ্রুত উন্নয়ন করতে যাচ্ছে এবং চীন বাংলাদেশের উন্নয়নের বড় অংশীদার। তিনি আরো বলেন, খুব শীগ্রই চীনের বিভিন্ন সহায়তা ও জিটুজি প্রকল্প বাস্তবায়ন করবে। তিনি বলেন, দু’দেশের মধ্যেকার অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে চীনা ও বাংলাদেশি কোম্পানিগুলো অবদান রাখছে। বাসস


নোটিশ>>> এনআরবি নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য উত্তর আমেরিকা, দক্ষিণ আমেরিকা, ইউরোপ, মধ্যপ্রাচ্য ও মালয়েশিয়ার প্রতিটি শহরে প্রতিনিধি আবশ্যক। 

বাংলাদেশে জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, পৌরসভা প্রতিনিধি, বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, কলেজ প্রতিনিধি, মেডিকেল কলেজ প্রতিনিধি এবং ঢাকা মহানগরীর থানা প্রতিনিধি আবশ্যক। 

আগ্রহীদের ইমেইলে সিভি, নিউজ, ছবি এবং নিউজের সাথে সংশ্লিষ্ট ভিডিও পাঠাতে অনুরোধ করা যাচ্ছে। ইমেল: nrbnews24@gmail.com মোবাইল: 01712479824


Editor in Chief: Omar Ali
356, East Rampura, Dhaka-1219, Bangladesh.
Cell: 01712479824, nrbnews24@gmail.com