Space for rent
Thursday, 17 October, 2019, 10:01 PM
টাঙ্গুয়ার হাওরের পর্যটন বিকাশে রেষ্ট হাউজ করা হবেঃ পর্যটন সচিব
Published : Saturday, 21 September, 2019 Time : 8:11 PM, Count: 75
A+ A- A
নিজস্ব প্রতিবেদক, সুনাগঞ্জ
> প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী অগ্রাধিকার প্রকল্পের আওতায় সুনাগঞ্জের তাহিরপুরের টাঙ্গুয়ার হাওর কেন্দ্রীক  পর্যটন শিল্পের বিকাশে দেশি বিদেশি পর্যকটদের আবাসিক সমস্যা নিরসনে খুব দ্রুত সময়ের মধ্যে ট্যাকেরঘাটে একটি অত্যাধুনিক রেষ্ট হাউস নির্মাণ করা হবে। 

শনিবার দিনব্যাপী রামসার প্রকল্পভুক্ত টাঙ্গুয়ার হাওর, মেঘালয় পাহাড়ের কলুঘেষা ট্যাকেরঘাট শহীদ সিরাজ (নিলাদ্রী) লেক, বারেকটিলা, সীমান্তনদী জাদুকাটা ও দেশের বৃহৎ শিমুলবাগান এলাকা পরিদর্শন শেষে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোঃ মুহিবুল হক ট্যাকেরঘাটে নির্বাহী ম্যাজিষ্ট্রেট কার্যালয়ে ফিরে বিকেলে সাংবাদিকদের একথা বলেন। 
 
সচিব বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই টাঙ্গুয়ার হাওর কেন্দ্রীক পর্যটন শিল্প গড়ে তোলার ব্যাপারে খুব বেশী আন্তরিক। চিরায়ত বাংলার অনিন্দ্য-রূপ ও সৌন্দর্যকে ভিত্তি করে পর্যটন খাতের মাধ্যমে অর্থনৈতিকভাবে দেশকে সমৃদ্ধ করার লক্ষ্যে তাহিরপুরের পর্যটন বান্ধব এলাকাগুলো পরিদর্শন করেছি। এখানকার মেঘালয় সীমান্তঘেষা সবুজে সমৃদ্ধ সারিবদ্ধ পাহাড়, বারেকটিলাসহ ছোট ছোট টিলা, দেশের বৃহৎ শিমুলবাগান, রুপের নদী জাদুকাটা, সীমান্তঘেষা একেরপর এক পাহাড়ি ছড়াগুলো, লালঘাট ঝরণা, রাজাই ঝর্ণা, শাহ আরেফিন (রহ.) আস্থানা ও শ্রী অদ্বৈত প্রভুর জন্মধাম সহ সমুদ্রসম গাছ মাছ অতিথি পাখির অভয়াশ্রম দেশের দ্বিতীয় বৃহৎ জলাভুমি হিজল করচ সমৃদ্ধ টাঙ্গুয়ার হাওর দেশের পর্যটন শিল্পের অগ্রযাত্রাকে আরো কয়েকধাপ এগিয়ে নিয়ে যাবে।

তাই শুধু ট্যাকেরঘাটে উন্নত মানের রেষ্ট হাউসই নয় পর্যটন শিল্প গড়ে তুলতে যা যা করণীয় সেসব বিষয়কে গুরুত্ব দিয়ে পরিপুর্ণ প্রস্তাব দ্রুত প্রেরণের জন্য জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনকে নির্দেশনা দিয়েছি। প্রধানমন্ত্রী সুনামগঞ্জ ও হাওর অঞ্চলভিত্তিক পর্যটন শিল্প গড়ে তোলার জন্য খুবই আন্তরিক।  

পরিদর্শনকালে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মিজানুর রহমান, জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল আহাদ, অতিরিক্ত জেলা প্রশাসক  (রাজস্ব), মো. মোখলেছুর রহমানর, উপজেলা নির্বাহী অফিসার ইউএনও (ভারপ্রাপ্ত) মো. মুনতাসির হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১০ সালে তাহিরপুরে কৃষক সমবেশে দেয়া বক্তব্যে টাঙ্গুয়ার হাওর, বারেকটিলা টিলা, জাদুকাটা নদী সহ তাহিরপুরের নানা দর্শণীয় স্থান কেন্দ্রীক ৭১’র এর স্মৃতিবিজরিত মুক্তিযদ্ধের ৫নং সেক্টরের ৪নং সাব সেক্টর ট্যাকেরঘাট চুনাপাথর খনি প্রকল্পের পতিত ভুমিতে পর্যটন শিল্প গড়ো তোলার জন্য প্রতিশ্রুতি দিয়েছিলেন।

নোটিশ>>> এনআরবি নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য উত্তর আমেরিকা, দক্ষিণ আমেরিকা, ইউরোপ, মধ্যপ্রাচ্য ও মালয়েশিয়ার প্রতিটি শহরে প্রতিনিধি আবশ্যক। 

বাংলাদেশে জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, পৌরসভা প্রতিনিধি, বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, কলেজ প্রতিনিধি, মেডিকেল কলেজ প্রতিনিধি এবং ঢাকা মহানগরীর থানা প্রতিনিধি আবশ্যক। 

আগ্রহীদের ইমেইলে সিভি, নিউজ, ছবি এবং নিউজের সাথে সংশ্লিষ্ট ভিডিও পাঠাতে অনুরোধ করা যাচ্ছে। ইমেল: nrbnews24@gmail.com মোবাইল: 01712479824



Editor in Chief: Omar Ali
356, East Rampura, Dhaka-1219, Bangladesh.
Cell: 01712479824, nrbnews24@gmail.com