Space for rent
Thursday, 17 October, 2019, 10:01 PM
আখাউড়ায় ‘মানব পাচারকারীর বাড়ি, ইয়াবা ব্যবসায়ীর বাড়ি’ চিহ্নিত
Published : Monday, 23 September, 2019 Time : 7:29 PM, Count: 213
A+ A- A
নিজস্ব প্রতিবেদক, আখাউড়া
> আখাউড়ায় লাল রঙ দিয়ে লেখা হচ্ছে মানবপাচারকারীর বাড়ি ও ইয়াবা ব্যবসায়ীর বাড়ি। মানবপাচার রোধ ও মাদক নির্মূলে এ কার্যক্রম শুরু করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বিজিবি হাতে মাদকপাচারকারী, মাদক ব্যবসায়ী কিংবা মাদকসেবী আটক হলেই তাদের বাড়িতে এই ধরণের লেখা হচ্ছে। এ ধরনের অপরাধীদেরকে নিরুৎসাহিত করার জন্য মানবপাচারকারীর, মাদক ব্যবসায়ীদেরকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য তাদের বাড়ি চিহ্নিতকরণ ও বাড়ির সামনের দেয়ালে লাল রঙ দিয়ে বড় অক্ষরে লিখে দেয়া হচ্ছে ‘মানব পাচারকারীর বাড়ি, ইয়াবা ব্যবসায়ীর বাড়ি’। আইন প্রয়োগের পাশাপাশি সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হয়ে সীমান্ত অপরাধীরা যেন সুস্থ ও স্বাভাবিক জীবনে ফিরে আসার জন্য এ উদ্যোগ নেয়া হয়েছে। 

বিজিবি সূত্রে গেছে, আখাউড়ার সীমান্ত ঘেঁষা ঘাগুটিয়া এলাকার ২০১৮ মেইন পিলার দিয়ে গত ২৪ জুলাই রাতে অবৈধভাবে ভারতে পাচারের সময় ঘাগুটিয়া বিজিবি ক্যাম্পের টহলরত জওয়ানরা তিন নাইজেরিয়ান নাগরিককে আটক করে। পরে বিজিবি উপজেলার ঘাগুটিয়া গ্রামের বাসিন্দা মোশাররফ হোসেনকে এই মানবপাচারের সাথে জড়িত বলে চিহ্নীত করে। সড়কের পাশেই মোশাররফ হোসেনের টিনশেডের বাড়ি। মোশাররফ ও তার স্ত্রী মানবপাচারের সঙ্গে জড়িত থাকায় তাদের বাড়িতে লাল রঙ দিয়ে বড় অক্ষরে ‘মানব পাচারকারীর বাড়ি’ লিখে চিহ্নিত করে দেয় বিজিবি কর্তৃপক্ষ।

২৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্নেল গোলাম কবীর বলেন, সীমান্তবর্তী এলাকাগুলোতে মানবপাচারকারী, মাদক চোরাকারবারী এবং মাদকব্যবসায়ীর তালিকা করা হচ্ছে। এসব তালিকা ধরে তাদের বাড়ির দেয়ালে লিখে চিহ্নিত করা হবে। আইন প্রয়োগের পাশাপাশি সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হয়ে সীমান্ত অপরাধীরা যেন সুস্থ ও স্বাভাবিক জীবনে ফিরে আসার জন্যই এ উদ্যোগ নেয়া হয়েছে। 


নোটিশ>>> এনআরবি নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য উত্তর আমেরিকা, দক্ষিণ আমেরিকা, ইউরোপ, মধ্যপ্রাচ্য ও মালয়েশিয়ার প্রতিটি শহরে প্রতিনিধি আবশ্যক। 

বাংলাদেশে জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, পৌরসভা প্রতিনিধি, বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, কলেজ প্রতিনিধি, মেডিকেল কলেজ প্রতিনিধি এবং ঢাকা মহানগরীর থানা প্রতিনিধি আবশ্যক। 

আগ্রহীদের ইমেইলে সিভি, নিউজ, ছবি এবং নিউজের সাথে সংশ্লিষ্ট ভিডিও পাঠাতে অনুরোধ করা যাচ্ছে। ইমেল: nrbnews24@gmail.com মোবাইল: 01712479824



Editor in Chief: Omar Ali
356, East Rampura, Dhaka-1219, Bangladesh.
Cell: 01712479824, nrbnews24@gmail.com