Space for rent
Thursday, 17 October, 2019, 10:03 PM
বিলম্বে উপস্থিতি নিয়ে এনআরবি নিউজে সংবাদঃ ৩ বিদ্যালয়ের ১৪ শিক্ষককে শোকজ
Published : Wednesday, 25 September, 2019 Time : 5:55 PM, Count: 314
A+ A- A
লালমনিরহাট প্রতিনিধি
> লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় যথাসময়ে বিদ্যালয়ে উপস্থিত না হওয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ১৪ জন শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেয়া হয়েছে। ৩টি বিদ্যালয়ের ওই ১৪ জন শিক্ষককে ৩ কর্ম দিবসের মধ্যে জবাব চেয়ে গত মঙ্গলবার এ নোটিশ প্রদান করা হয়। নোটিশের জবাবের পর তাদের বিরুদ্ধে বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান হাতীবান্ধা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সোলেমান মিয়া।  

জানা গেছে, হাতীবান্ধা উপজেলার সিঙ্গিমারী ইউনিয়নের দক্ষিণ গড্ডিমারী পল্লী শ্রী সরকারী প্রাথমিক বিদ্যালয়, উওর সিঙ্গিমারী সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ভেলাগুড়ি ইউনিয়নের উওর জাওরানী বুড়িমারী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ১৪ জন শিক্ষক যথাসময় বিদ্যালয়ে উপস্থিত হচ্ছে না। 

এ সংক্রান্ত একটি সংবাদ গত ২৩ সেপ্টেম্বর এনআরবি নিউজসহ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। সংবাদটি প্রকাশিত হওয়ার পর হাতীবান্ধার ইউএনও সামিউল আমিন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সোলেমান মিয়াকে নির্দেশ দিয়েছেন। 

শোকজ পত্রে দক্ষিণ গড্ডিমারী পল্লী শ্রী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বজলার রহমান, উওর সিঙ্গিমারী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহফুজা বেগম ও উওর জাওরানী বুড়িমারী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রতাব চন্দ্রের মাধ্যমে বাকি শিক্ষকদের কাছ থেকে জবাব চাওয়া হয়েছে। 

হাতীবান্ধা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সোলেমান মিয়া এনআরবি নিউজ'কে জানান, প্রতিদিন সকাল ৯ টার মধ্যে শিক্ষকদের বিদ্যালয়েউপস্থিত হওয়া বাধ্যতামুলক। কিন্তু ওই ৩ টি বিদ্যালয়ের ১৪ জন শিক্ষক যথাসময়ে উপস্থিত হচ্ছে না এমন একটি অভিযোগ উঠেছে। ফলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রথমত কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেয়া হয়েছে।

হাতীবান্ধার ইউএনও সামিউল আমিন এনআরবি নিউজ'কে বলেন, যথাসময়ে যে সব শিক্ষক বিদ্যালয়ে উপস্থিত হতে পারে নাই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে। কারণ দর্শানো নোটিশের জবাবের পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। 



নোটিশ>>> এনআরবি নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য উত্তর আমেরিকা, দক্ষিণ আমেরিকা, ইউরোপ, মধ্যপ্রাচ্য ও মালয়েশিয়ার প্রতিটি শহরে প্রতিনিধি আবশ্যক। 

বাংলাদেশে জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, পৌরসভা প্রতিনিধি, বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, কলেজ প্রতিনিধি, মেডিকেল কলেজ প্রতিনিধি এবং ঢাকা মহানগরীর থানা প্রতিনিধি আবশ্যক। 

আগ্রহীদের ইমেইলে সিভি, নিউজ, ছবি এবং নিউজের সাথে সংশ্লিষ্ট ভিডিও পাঠাতে অনুরোধ করা যাচ্ছে। ইমেল: nrbnews24@gmail.com মোবাইল: 01712479824


Editor in Chief: Omar Ali
356, East Rampura, Dhaka-1219, Bangladesh.
Cell: 01712479824, nrbnews24@gmail.com