Space for rent
Thursday, 17 October, 2019, 10:01 PM
ক্যাসিনোবিরোধী অভিযানকে সমর্থন করে ৯৭ ভাগ মানুষ
Published : Sunday, 6 October, 2019 Time : 6:07 PM, Count: 79
A+ A- A
নিজস্ব প্রতিবেদক
> চলমান ক্যাসিনোবিরোধী অভিযান সম্পর্কে পরিচালিত এক জনমত জরিপে ৯৭ ভাগ মানুষ এই অভিযানকে সমর্থন করে বলে জানিয়েছে রিসার্চ ইন্টারন্যাশনাল। রবিবার (৬ অক্টোবর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অস্ট্রেলিয়া প্রবাসী গবেষক অধ্যাপক ড. আবুল হাসনাত মিল্টন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ২৮ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত দেশব্যাপী পরিচালিত জরিপে ২ হাজার ৮৬৬ জনকে মোবাইলে কল করা হয়। এরমধ্যে ১ হাজার ৭৬০ জন জরিপে অংশগ্রহণ করেন। অংশগ্রহণকারীদের ৯৭ ভাগ মানুষ চলমান ক্যাসিনোবিরোধী অভিযানকে সমর্থন করেন। ৫৮ শতাংশ উত্তরদাতা মনে করেন এ ধরনের অবৈধ ক্যাসিনো বাণিজ্যের সঙ্গে বিভিন্ন সময়ে ক্ষমতাসীন দলের কিছু নেতা সরাসরি জড়িত থাকেন। আর ৩৪ শতাংশ অংশগ্রহণকারী মনে করেন এই সব নেতারা পরোক্ষভাবে জড়িত আছে।

তিনি আরও বলেন, উত্তরদাতাদের ৯৯ শতাংশ মনে করেন প্রধানমন্ত্রীর দেশ পরিচালনায় তারা সন্তুষ্ট এবং তিনি দেশকে সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত করতে পারবেন। অন্যদিকে ৮৮ শতাংশ উত্তরদাতা মনে করেন, চলমান অভিযানের ফলে সরকার ও ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ভাবমূর্তি উজ্জ্বল হবে। অন্যদিকে ৮৩ শতাংশ অংশগ্রহণকারী মনে করেন, ভবিষ্যতে ক্যাসিনোর জন্য দেশে লাইসেন্স দেওয়া উচিত হবে না।

সংবাদ সম্মেলনে গবেষক কাজী আহমেদ পারভেজ এবং উন্নয়ন গবেষণা বিশেষজ্ঞ মোশাররফ হোসেনসহ অনেকে উপস্থিত ছিলেন।


Editor in Chief: Omar Ali
356, East Rampura, Dhaka-1219, Bangladesh.
Cell: 01712479824, nrbnews24@gmail.com