Space for rent
Thursday, 17 October, 2019, 10:02 PM
চাঁপাইনবাবগঞ্জ শিশু অধিকার সপ্তাহের উদ্বোধন
Published : Monday, 7 October, 2019 Time : 10:52 PM, Count: 51
A+ A- A
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
> “আজকের শিশু আনবে আলো, বিশ্বটাকে রাখবে ভালো” প্রতিপাদ্যে সারা দেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জেও বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০১৯ পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষ্যে জেলা প্রশাসনের সহযোগিতায় বাংলাদেশ শিশু একাডেমী চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয় শোভাযাত্রা, শিশু সমাবেশ এবং আলোচনাসভার আয়োজন করে।

সোমবার সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। পরে র‌্যালিতে অংশগ্রহণকারীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত শিশু সমাবেশ ও আলোচনাসভায় অংশগ্রহণ করেন।

এ সময় জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. শফিকুল আলমের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এ.কে.এম. তাজকির-উজ-জামান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, নবাবগঞ্জ সরকারি কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মাযহারুল ইসলাম তরু। বক্তারা শিশুদের সকল অধিকার প্রদানের জন্য সকল অভিভাবককে ও শিক্ষকদেরকে সচেতন হবার আহবান জানিয়ে বলেন,শিশুরা জাতির ভবিষ্যত। তাই তাদের অধিকার নিশ্চিত করা আমাদের সকলের দায়িত্ব। আর এজন্য শিশুদের ভয় না দেখিয়ে আদবের সাথে শিক্ষা প্রদাণ বাঞ্ছনীয় বলে সভার বক্তারা অভিমত ব্যক্ত করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জেলা মুক্ত মহাদল সভাপতি মোসফিকুর রহমান,জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান আলহাজ্ব অ্যাডভোকেট ইয়াসিন সুলতানা রুমা, ন্যাশনাল চিলড্রেন টাস্ক ফোর্স চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি হোসেন আবরার আবির, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোসা. সাহিদা আখতার,
চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের পরিচালক মো. শহিদুল ইসলাম, পার্লামেন্ট সদস্য মুন্নী খাতুনসহ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, অভিভাবক ও শিশুরা উপস্থিত ছিলেন। আলোচনাসভা শেষে প্রধান অতিথি শিশু অধিকার সপ্তাহের উদ্বোধন ঘোষণা করেন।


Editor in Chief: Omar Ali
356, East Rampura, Dhaka-1219, Bangladesh.
Cell: 01712479824, nrbnews24@gmail.com