Space for rent
Wednesday, 13 November, 2019, 7:23 PM
রেমিটেন্স প্রেরণে প্রবাসীদের ভরসা পদ্মা ব্যাংক
Published : Tuesday, 22 October, 2019 Time : 12:31 PM, Count: 154
A+ A- A
নিজস্ব প্রতিবেদক
> প্রবাসীদের রেমিটেন্স দ্রুততম সময়ের মধ্যে পরিবারের কাছে পৌঁছে দিয়ে রেকর্ড সৃষ্টি করেছে পদ্মা ব্যাংক। গত সেপ্টেম্বর মাসে রেমিট্যান্স আহরণে ৫৭ ব্যাংক এর মধ্যে ২৮তম হয়েছে পদ্মা ব্যাংক লিমিটেড। 

সম্প্রতি বাংলাদেশ ব্যাংক সরকারি-বেসরকারি ব্যাংকগুলোর রেমিট্যান্স আহরণের এই তালিকা প্রকাশ করে। চলতি বছর আগস্টে আনুষ্ঠানিকভবে রেমিট্যান্স আদান প্রদানের কাজ শুরু করে চতুর্থ প্রজন্মের পদ্মা ব্যাংক লিমিটেড। বিশ্বের বিভিন্ন দেশের আটটি স্বনামধন্য বড় বড় কোম্পানি/এক্সচেঞ্জ হাউজের সঙ্গে চুক্তি করেছে এবং আরো ৯টি চুক্তি প্রক্রিয়াধীন রয়েছে। 

জানা যায়, পদ্মা ব্যাংক লিমিটেড এর রয়েছে ‘প্রবাসী এক্সেল একাউন্ট’ যা ইতিমধ্যে জনপ্রিয়তা পেয়েছে বাহরাইন, দুবাই, জর্ডান, মালয়েশিয়া, ইউকে-সহ বিশ্বের বিভিন্ন দেশের প্রবাসী বাঙ্গালীদের কাছে।

ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা এহসান খসরু জানান, রেমিট্যান্স আহরণে বিভিন্ন রকম পদক্ষেপ নেয়া হয়েছে। এরমধ্যে উল্লেলখযোগ্য হচ্ছে ৫৭ শাখার মাধ্যমে দেশের বিভিন্ন স্থানে সচেতনতা মূলক প্রচারণা। এছাড়া বিদেশে প্রবাসীদের সহজে ও বিভিন্ন সুবিধার মাধ্যমে একাউন্ট খোলার যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন যা এই অর্থবছরে দৃশ্যমান হবে।


Editor in Chief: Omar Ali
356, East Rampura, Dhaka-1219, Bangladesh.
Cell: 01712479824, nrbnews24@gmail.com