Space for rent
Wednesday, 13 November, 2019, 7:25 PM
অস্ট্রিয়া আওয়ামীলীগের সন্মেলন কবে হবে?
Published : Thursday, 7 November, 2019 Time : 5:02 PM, Count: 83
A+ A- A
বিশেষ প্রতিনিধি, ইউরোপ ব্যুরো
> অস্ট্রিয়া আওয়ামী লীগের সন্মেলন নিয়ে ধুম্রজাল সৃষ্টি হয়েছে। এর কারন হিসেবে দলের অনেক নেতাই বর্তমান সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম এবং সাধারন সম্পাদক সাইফুল কবিরকে দায়ী করছেন। সন্মেলন নিয়ে আওয়ামীলীগের অভ্যন্তরে এক ধরনের হতাশা বিরাজ করছে। অনেক সিনিয়র নেতা বর্তমান সভাপতি এবং সাধারন সম্পাদককে এই পদে দেখতে চায় না। বিগত দুটি কর্মী সন্মেলনে এই নিয়ে সিনিয়র নেতা রুহি দাস সাহার সাথে সভাপতি খন্দকার হাফিজুর নাসিমের বাকবিতন্ডা হয়েছে। 

গত ৩রা নভেম্বর জেলহত্যা দিবসে সন্মেলনের বিষয় নিয়ে আহমেদ ফিরোজ এবং দিদারুল আলমের সাথে সভাপতি নাসিমের কথা কাটাকাটি হয়। এর ফলে অনেক নেতা মনে করেন সভাপতি নাসিম গতবারের মতো পুনরায় নিজের পছন্দসই লোকদের সদস্যপদ দিয়ে সভাপতি হওয়ার পাঁয়তারা করছেন। এমনকি সর্ব ইউরোপীয়ান আওয়ামীলীগের সভাপতি এম নজরুল ইসলামের অনুরোধ উপেক্ষা করে সভাপতি নাসিম নতুন কর্মী সন্মেলন দিতে অনীহা প্রকাশ করেছেন। 

নাম প্রকাশ না করার শর্তে অস্ট্রিয়া আওয়ামীলীগের এক সিনিয়র নেতা বলেন, নাসিম-কবির গং এমন কিছু কর্মীকে অস্ট্রিয়া আওয়ামীলীগে প্রবেশ করিয়েছে যারা পূর্বে কখনো মূলধারার রাজনীতির সাথে জড়িত ছিলো না। এছাড়াও ভিয়েনাতে বঙ্গবন্ধুর ছবি পোড়ানোর সাথে জড়িত অনেক জামাত বিএনপির নেতাদের সাথে ঘনিষ্ঠতা রয়েছে সভাপতি খন্দকার নাসিমের। আওয়ামী লীগের অনেক নেতা অভিযোগ করেন বর্তমান সভাপতি এবং সাধারন সম্পাদক বাংলা কমিউনিটিতে বিশৃঙ্খলা সৃষ্টি করে যাচ্ছে। অনেকেই ভয়ে তাদের বিরুদ্ধে কথা বলার সাহস পায় না। অস্ট্রিয়া আওয়ামীলীগে নাসিম এবং কবির একনায়কতন্ত্র প্রতিষ্ঠা করেছে।  তাদের কিছু ঘনিষ্ঠ সহচর রয়েছে যাদের নামে পূর্বে আদম ব্যবসা, মাদকসেবন, নারী কেলেংকারীর মতো স্পর্শকাতর ঘটনার সাথে জড়িত বলে অভিযোগ রয়েছে। 

ভিয়েনার একজন প্রবাসী বাংলাদেশী বলেন, নাসিম শুধু আওয়ামীলীগ নয় বিএনপিতেও প্রভাব বিস্তার করেন। নাসিমের পক্ষে সহায়তা করেন আকতার হোসেন, ইমরুল কায়েস মানিক, জুয়েল ঢালী এবং বিল্লাল হোসেন। এদের প্রত্যেকের নামে ভিয়েনাতে মদ্যপান, আদম ব্যবসায়, অবৈধ সন্তান জন্মদান, অন্যের দোকান লিখে নেওয়াসহ বিভিন্ন প্রকার অনৈতিক কর্মকাণ্ডের সাথে যুক্ত থাকার অভিযোগ উঠেছে। সকল প্রবাসী বাংলাদেশী এই অঘোষিত সন্ত্রাসীর বিদায় চান। বিশেষ করে আওয়ামীলীগের অনেক নেতাই নাসিম এবং কবিরকে দেখতে চান না। বিভিন্ন সুত্রে জানা গেছে যে, সর্ব ইউরোপীয়ান আওয়ামীলীগের সভাপতি এম নজরুল ইসলাম নিজেও তাদের কর্মকান্ডে সন্তুষ্ট নন। ভিয়েনার আওয়ামীলীগের নেতাদের দাবি অচিরেই আহবায়ক কমিটির মাধ্যমে সন্মেলন করে যোগ্য ব্যক্তির হাতে আওয়ামীলীগের দায়িত্ব প্রদান করা হোক।


Editor in Chief: Omar Ali
356, East Rampura, Dhaka-1219, Bangladesh.
Cell: 01712479824, nrbnews24@gmail.com